নিশ্চয়ই সকল আমাল (এর প্রতিদান) নির্ভর করে নিয়াতের উপর, প্রত্যেক ব্যক্তির জন্য তাই রয়েছে, যা সে নিয়াত করে। (১:১ বুখারিঃ তাওহীদ পাবলিকেশন)

Uii









ফেসবুকে কারো ছবি এডিট করে অশালীন বা কুরুচিপূর্ণ ছবির সাথে জুড়ে দিয়ে অন্য কেউ একাউন্ট খুললে বা ছড়িয়ে দিলে করণীয় কি?

BANGLADESH POLICE MEDIA, PHQ
[3 AUG 2020]

১) কারো ছবি এডিট করে অশালীন বা কুরুচিপূর্ণ ছবির সাথে জুড়ে দিয়ে অন্য কেউ সোশ্যাল মিডিয়ায় একাউন্ট খুললে উক্ত একাউন্টটির বিরুদ্ধে “সোশ্যাল মিডিয়ায় কারো ছবি বা পরিচয় ব্যবহার করে অন্য কেউ একাউন্ট খুললে করণীয় কি” পোস্টের পরামর্শ অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করুন এবং অনতিবিলম্বে নিকটস্থ থানায় অভিযোগ করুন।

২) কারো ছবি এডিট করে অশালীন বা কুরুচিপূর্ণ ছবির সাথে জুড়ে দিয়ে অন্য কেউ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিলে উক্ত পোস্টটির বিরুদ্ধে রিপোর্ট করুন। 

উক্ত পোস্টটির বিরুদ্ধে ফেসবুক কর্তৃপক্ষের নিকট রিপোর্ট করতে হলে যা করণীয় ঃ

 অশালীন পোস্টটির ডানদিকে তিনটি ডট (...) চিহ্নিত আইকনে ক্লিক করে Find Support or Report Post এ ক্লিক করুন।

 অপশনে থাকা বিভিন্ন ইস্যু, যেমন ঃ Fake News, Nudity, Violence, Harrasment ইত্যাদির মধ্য থেকে উপযুক্ত বিষয়টি নির্বাচন করুন।

 ভুক্তভোগী নিজে কিংবা তাঁর ফেসবুক বন্ধুরা Me/ My Friend থেকে উপযুক্ত অপশনটি নির্বাচন করে মিথ্যা বা মানহানীকর পোস্টটির বিরুদ্ধে রিপোর্ট করতে পারেন।

৩) উক্ত পোস্টটির লিংকসহ স্ক্রিনশট এবং পোস্ট প্রদানকারী একাউন্টটির প্রোফাইল লিংক সগ্রহ করে অনতিবিলম্বে নিকটস্থ থানায় অভিযোগ করুন। অথবা

৪) সিআইডি’র সাইবার পুলিশ সেন্টারে আপনি সরাসরি নিজে এসে অভিযোগ জানাতে পারেন। এছাড়াও নিম্নবর্ণিত যে কোন মাধ্যমে অভিযোগ পাঠাতে পারেন।

হটলাইন ঃ ০১৭৩০৩৩৬৪৩১
ইমেইল ঃ smmcpc2018@gmail.com 
ফেসবুক পেইজ ঃ https://www.facebook.com/cpccidbdpolice/ 

নিজে সচেতন হই
অন্যকে সচেতন করি
নিরাপদ জীবন গড়ি

#কপি






Related Posts

"ফেসবুকে কারো ছবি এডিট করে অশালীন বা কুরুচিপূর্ণ ছবির সাথে জুড়ে দিয়ে অন্য কেউ একাউন্ট খুললে বা ছড়িয়ে দিলে করণীয় কি?"

একটি মন্তব্য পোস্ট করুন

সুন্দর স্বাবলম্বী ভাষায় কমেন্ট করার অনুরোধ রইলো.....

Iklan Atas Artikel

Middle Ad

Middle 2

Registered ad