নিশ্চয়ই সকল আমাল (এর প্রতিদান) নির্ভর করে নিয়াতের উপর, প্রত্যেক ব্যক্তির জন্য তাই রয়েছে, যা সে নিয়াত করে। (১:১ বুখারিঃ তাওহীদ পাবলিকেশন)

 স্বাধীনতা চাইনি আমি এই স্বাধীনতা লিরিক |

 Sadinota chaini ami ei sadinota lyrics



স্বাধীনতা চাইনি আমি এই স্বাধীনতা

স্বাধীনতা পাইনি আমি সেই স্বাধীনতা  । ৩

যাহা পেয়েছি তাহা চাইনি আমি

চেয়েছি যাহা পাইনি । ২

তাইতো আমি বিদ্রোহী আর

কথাগুলো বে-আইনী। ( আবার)

আজ স্বাধীনতা যেন দুর্নীতিবাজের সিদ্ধহস্ত কলম,

স্বাধীনতা মানে হরতাল ডেকে রাজপথ রাখা গরম।  ২

এদিকে দ্রব্যমূল্যে আগুন মুখে যায়না ভাত

সারের লাগি কৃষক মরে অনাহারে কাটে রাত।  ২


ঐ কৃষকের চোখে করুন চাহনি দেখিতে আমি চাইনি। ২

তাইতো আমি বিদ্রোহী আর কখনো বে-আইনী। (আবার)

আজ স্বাধীনতা যেন মামার হাতের পান্তাভাত আর মোয়া

স্বাধীনতা মানে শহীদ মিনারে ফুলের মোহড়া দেয়া। ২

এদিকে শহীদ মা-জননী ব্যথায় কাতর বুকে,

জীর্ণশীর্ণ নিঃস্ব হয়ে মরিছে ধুকে ধুকে। ২


ঐ শহীদ মায়ের করুন কান্না শুনিতে আমি চাইনি,  ২

তাইতো আমি বিদ্রোহী আর কখনো বে-আইনী। ২

আজ স্বাধীনতা মানে রাজনীতি নামে আকাশচুম্বী বাড়ী

স্বাধীনতা মানে শূল্ক ছাড়াই বিলাস বহুল গাড়ি। ২

ফুটপাতে আজ রাত্রি কাটায় অসহায় শিশু নারী

মানুষ কুকুরে খাদ্য নিয়ে করিছে কাড়াকাড়ি। ২


ঐ ক্ষুধিত শিশুর হাহাকার কভু শুনিতে আমি চাইনি, ২

তাইতো আমি বিদ্রোহী আর কখনো বে-আইনী। (আবার)

আজ স্বাধীনতা মানে এফডিসি নামে অশ্লীলতার আসর

স্বাধীনতা মানে মিডিয়াগুলো যৌন জ্বরে কাতর। ২

মায়ের জাতি অপমান আজি রাস্তায় পথে ঘাটে,

ইজ্জত আব্রু ঢাকার লাগি বস্ত্রও নাহি জোটে। ২

ঐ মায়ের জাতির অপমান আমি দেখিতে কভু চাইনি, ২

তাইতো আমি বিদ্রোহী আর কখনো বে-আইনী। (আবার)

আজ স্বাধীনতা মানে লিখনীর নামে ধর্মকে দেয় গালি,

শিক্ষার ঝুলি মাথায় নিয়েও বিবেক দিয়েছে বলি। ২

ইচ্ছেমত আবোলতাবোল বকিছে ধর্মদ্রোহী

যাহা ইচ্ছা বলবে তাহা স্বাধীনতা এতো নহি। ২

স্বাধীনতা নামে ধর্মে আঘাত দেখিতে আমি চাইনি, ২

তাইতো আমি বিদ্রোহী আর কথাগুলো বে-আইনী। (আবার) 

Related Posts

" স্বাধীনতা চাইনি আমি এই স্বাধীনতা লিরিক | Sadinota chaini ami ei sadinota lyrics"

একটি মন্তব্য পোস্ট করুন

সুন্দর স্বাবলম্বী ভাষায় কমেন্ট করার অনুরোধ রইলো.....

Iklan Atas Artikel

Middle Ad

Middle 2

Registered ad